কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুন ২০১৭

কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক বিভাগীয় মাসিক সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2017-06-06

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কুমিল্লা অঞ্চলের সন্মানিত অতিরিক্ত পরিচালক কৃষিবিদ যুগল পদ দে মহোদয়ের সভাপতিত্বে  জুন ২০১৭ মাসের আঞ্চলিক বিভাগীয় মাসিক সভা অনুষ্ঠিত ০৫ জুন ২০১৭ তারিখে, কুমিল্লার শাসনগাছাস্থ খামার বাড়ির অতিরক্ত পরিচালকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের ৩টি জেলা কুমিল্লা, চাঁদপুর ও ব্রাহ্মণবড়িয়ার উপপরিচালক, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা ও অতিরিক্ত উপপরিচলক গণ; ৩ টি জেলা বীজ প্রত্যয়ণ এজেন্সির জেলা বীজ প্রত্যয়ণ অফিসারগণ; উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্র বিবির বাজার, কুমিল্লা এর সংগনিরোধ কীটত্বতবিদ; হর্টিকালচার সেন্টার, কুমিল্লার উপ পরিচালক এবং কৃষি তথ্য সার্ভিস কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক কৃষি তথ্য অফিসার উপস্থিত ছিলেন। সভায় এজেন্ডা ওয়ারি বিভাগীয় আলোচনা পর্যালোচনার পাশাপাশি সংস্থা সমূহের কর্মকান্ডের প্রশংসা করাহয়। পাশাপাশি দেশের ক্ষুদ্র ও প্রান্তীক চাষীদের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রাখার জন্য কৃষি বিভাগের জেলা, উপজেলা ও ব্লক পর্যায়ের কর্মকর্তাদের কাজের মনিটরিং ও ক্ষেত্রবিশেষে সংশোধন ও মূল্যায়নের নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও পরিবর্তিত জলবায়ুতে অধিযোজনশীল ফসলের জাত সম্প্রসারণে ও কৃষক ভাইদের কাছে পরিচিত করার জন্য কর্মকর্তদের নিকট আহ্বান জানানো হয়। অতিরিক্ত পরিচালক মহোদয় কৃষি সম্প্রসারণ বিভাগের কাছ থেকে কৃষক যাতে সব রকম সহযোগিতা সঠিক সময়ে পায় সেই বিষয়ে সজাগ থাকার তাগিদ দেন। এছাড়াও আধুনিক কৃষি উপকরণ সরবরাহ মনিটরিং জোরদার করণ ও কৃষক প্রশিক্ষণ সঠিকভাবে করার জন্য বলেন। সভায় উপপরিচালক মহোদয় গণ নিজ নিজ জেলার পক্ষ থেকে বার্ষিক কর্মসম্পাদণ চুক্তিতে স্বাক্ষর করে অতিরিক্ত পরিচালক মহোদয়ের নিকট হস্তান্তর করেন। আঞ্চলিক কৃষি তথ্য অফিসার, কুমিল্লা তার বক্তব্যে এআইএস কুমিল্লার অফিস প্রাঙ্গনস্থ জরাজীর্ণ টিনশেড ভবনটি যথানিয়মে অপসারনে সহযোগীতার জন্য অতিরিক্ত পরিচালক, কুমিল্লা কৃষিবিদ যুগল পদ দে; উপপরিচালক, কুমিল্লা কৃষিবিদ মো. আসাদুল্লাহ্ ও উপপরিচালক, অতিরিক্ত পরিচালকের কার্যালয় কৃষিবিদ অঞ্জন কুমার বড়ুয়া মহোদয়গণকে ধন্যবাদ জানান।
 ১.বা থেকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ যুগল পদ দে, উপপরিচালক কুমিল্লা কৃষিবিদ মো. আসাদুল্লাহ, উপপরিচালক চাঁদপুর কৃষিবিদ আলী আহাম্মদ, জেলা প্রশিক্ষণ অফিসার চাঁদপুর কৃষিবিদ মো. নোয়াখারুল ইসলাম,  অতিরিক্ত উপপরিচালক ব্রাহ্মণবাড়িয়া  কৃষিবিদ ড. মো. নূরে আলম সিদ্দিকী, জেলা প্রশিক্ষণ অফিসার ব্রাহ্মণবাড়িয়া কৃষিবিদ মো. ছাইফুল আলম, অতিরিক্ত উপপরিচালক (পিপি) কুমিল্লা  কৃষিবিদ ড. মো. জয়নুল আবেদীন, জেলা প্রশিক্ষণ অফিসার কুমিল্লা কৃষিবিদ ড. মো. সাহিনুল ইসলাম, উপপরিচালক হর্টিকালচার সেন্টার, কুমিল্লা কৃষিবিদ মো. মোতাহার হোসেন মজুমদার, উপপরিচালক অতিরিক্ত পরিচালকের কার্যালয় কৃষিবিদ অঞ্জন কুমার বড়ুয়া ও উপপরিচালক ব্রাহ্মণবাড়িয়া কৃষিবিদ মো. আবু নাছের।
২. অতিরিক্ত পরিচালক কুমিল্লা অঞ্চল কুমিল্লা কৃষিবিদ যুগল পদ দে মহোদয়ের নিকট বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (আপা) হস্তান্তর করছেন উপপরিচালক ব্রাহ্মণবাড়িয়া কৃষিবিদ মো. আবু নাছের ও উপপরিচালক অতিরিক্ত পরিচালকের কার্যালয় কৃষিবিদ অঞ্জন কুমার বড়ুয়া।

 

 


Share with :
Facebook Facebook