কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ জুলাই ২০১৭

রাজশাহী অঞ্চলে পরিচালক মহোদয়ের বিভিন্ন কৃষি কার্যক্রম পরিদর্শন এবং মতবিনিময় সভা


প্রকাশন তারিখ : 2017-07-09

০৭ জুলাই ২০১৭ হতে দুই দিনব্যাপি রাজশাহী অঞ্চলের চার জেলা তথা রাজশাহী, নাটোর, নওগাঁ এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন মাঠ পরিদর্শন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সরেজমিন উইং-এর পরিচালক কৃষিবিদ চৈতন্য কুমার দাস সহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহী অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. আব্দুল হান্নান এবং অতিরিক্ত পরিচালক মহোদয়ের কার্যালয়ের উপপরিচালক কৃষিবিদ জয়নাল আবেদীন। এ সময় সংশ্লিষ্ট জেলার উপপরিচালক সহ জেলার বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরিচালক মহোদয় চলমান আউশ আবাদের বিভিন্ন বিষয় পর্যবেক্ষন করেন এবং আমন আবাদ বৃদ্ধির বিভিন্ন কলা কৌশল সম্পর্কে তাঁর মতামত ব্যক্ত করেন। পরিদর্শনকালে তিনি জমিতে পার্চিং ব্যবহার, জৈব সারের ব্যবহার, কৃষি যান্ত্রিকীকরণসহ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরেন। এ ছাড়াও তিনি চার জেলায় বিসিএস(কৃষি) ক্যাডার সদস্যদের নিয়ে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

তিনি ০৭/০৭/২০১৭ তারিখ রাজশাহী জেলার বিসিএস(কৃষি) ক্যাডার সদস্যদের নিয়ে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। সভায় তিনি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চলমান কৃষি মৌসুমের ওপর বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যকালে প্রধান অতিথি বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য বাংলাদেশ অত্যান্ত ঝুঁকিতে রয়েছে।  তবে বর্তমান কৃষি বান্ধব সরকারের বিভিন্ন দূরদৃষ্টি সম্পূন পদক্ষেপের কারনেই বাংলাদেশে আজ খাদ্যে স্বয়ংসম্পূরর্ণতা অর্জিত হয়েছে। আগামীতে এ দেশের মানুষ অবশ্যই পুষ্টি নিরাপত্তা অর্জন করবে। তিনি বর্তমান সরকারের ভিশন ২০২১ এবং ভিশন-২০৪১ এর লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। পরিশেষে তিনি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নিষ্ঠার সাথে চাষীদের সকল প্রকার সহযোগিতা প্রদান করার আহ্বান জানান।

উক্ত অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বীজ প্রত্যয়র এজেন্সী, কৃষি তথ্য সার্ভিস, সড়ক ও জনপথ, আইএফএমসি প্রকল্প, হর্টিকালচার সেন্টারে কর্মরত বিসিএস(কৃষি) ক্যাডারের প্রায় ৪০ জন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।


Share with :
Facebook Facebook