কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd August ২০১৭

রাজশাহীর পবায় আইপিএম কৃষক ক্লাবে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2017-08-22

গত ২১আগষ্ট/২০১৭ পবা উপজেলার হুজুরীপাড়া ইউনিয়নের ধর্মহাটা ব্লকে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের মানণীয় সংসদ সদস্য রাজশাহী-১ (পবা, মোহনপুর) মোঃ আয়েন উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার পবা কৃষিবিদ মোঃ মঞ্জুরে মাওলা, পবা উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোসাঃ খায়রুন নেশা, ভাইস চেয়ারম্যান মোঃ আশরাফুল হক।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা র্নিবাহী অফিসার মোঃ আলমগীর কবির।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কৃষি বান্ধব সরকার কৃষি যন্ত্রপাতি ভতুর্কী মূলে বিতরণ তো করচ্ছে। এবার প্রতি উপজেলায় কৃষক ক্লাবগুলিকে বিনা মূলে ১টি করে রিপার মেশিন, রাইস ট্রানপ্লান্টার, কম্বাইন হ্যারভেষ্টার, পাওয়ার থ্রাসার ও সিডার মেশিন বিতরণ করচ্ছে। তারি ধারাবাহিকতায় ২১ আগষ্ট পবা উপজেলার হুজুরীপাড়া ইউনিয়নের ধর্মহাটা ব্লকে কৃষি যন্ত্রপাতিগুলি বিনা মূলে  বিতরণ করা হয়। তিনি বলেন, সকল কৃষি ক্লাবকে কৃষির উন্নয়নের জন্য পর্যায়ক্রমে এই সকল মেশিন বিনা মূলে বিতরণ করা হবে। তিনি কৃষি যন্ত্রপাতি বিতরণকারী ক্লাবকে যন্ত্রপাতিগুলি যত্নসহকারে ব্যবহার করে কৃষির উন্নয়নে ভূমিকা রাখার উদাত্ত আহ্বান জানান।

 

বিশেষ অতিথির মধ্যে উপজেলা কৃষি অফিসার বলেন, কৃষি বান্ধব সরকার কৃষির উন্নয়নের জন্য কৃষি যন্ত্রপাতিগুলি বিনা মূলে আপনাদের ভাগ্যের পরিবর্তনের জন্য দিচ্ছে। আপনারা কৃষি যন্ত্রপাতি যত্নসহকারে ক্লাবের মাধ্যমে কৃষি কাজে ব্যবহার করে দৃন্টান্ত স্থাপন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

অনুষ্ঠানে সভাপতি মহোদয় কৃষি যন্ত্রপাতি সরবরাহকারী কৃষি ক্লাবের সভাপতির উদ্দেশ্যে বলেন যন্ত্রগুলি একটি নীতিমালা করে ব্যবহার করবেন তবেই কোন সমস্যা হবে না। পরিশেষে তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

                                                                                                                                                                                              

 


Share with :
Facebook Facebook