কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ August ২০১৭

বগুড়াতে কৃষকের মাঝে ধানের চারা এবং ত্রাণসামগ্রী বিতরণ করলেন মাননীয় প্রধানমন্ত্রী


প্রকাশন তারিখ : 2017-08-27

 

২৬-০৮-২০১৭ তারিখ শনিবার বগুড়ার সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণসামগ্রী এবং কৃষকের মাঝে ধানের চারা বিতরণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ।

 

উক্ত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, বন্যাদুর্গত কোনো মানুষকে না খেয়ে থাকতে হবে না। যেসব কৃষক ও সাধারণ মানুষ ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন তাদের যতক্ষণ পর্যন্ত নতুন ফসল  ঘরে না উঠছে, ততদিন খাদ্য সহায়তা দেয়া হবে। ক্ষতিগ্রস্থ কৃষককে বিনামূল্যে কৃষি উপকরণ দেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী দাম কমিয়ে আনার জন্য চালের উপর আরোপিত শুল্ক কমানোর কথা উল্লেখ করে বলেন, ক্ষতিগ্রস্তদের ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল দেয়া হবে। ৫০ লাখ পরিবারকে এর আওতায় আনা হবে। দুর্যোগের আগাম আভাসে ২৮ শতাংশ চাল আমদানির শুল্ক কমিয়ে ২ শতাংশ করা হয়।

 

সারিয়াকান্দি উপজেলার আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মাননীয় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, মাননীয় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মাননীয় খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মাননীয় পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম, বগুড়া-১ আসনের মাননীয় সাংসদ কৃষিবিদ মোঃ আব্দুল মান্নান প্রমুখ।

 

মাননীয় প্রধানমন্ত্রী  ৫ জন কৃষকের হাতে ধানের চারা এবং বন্যাদুর্গত ১০ জন বানভাসীর মাঝে ত্রাণ সামগ্রী  তুলে দিয়ে ত্রাণ বিতরণ এবং কৃষি পুনর্বাসনের উদ্বোধন করেন। ত্রাণ বিতরণ শেষে সারিয়াকান্দি ডিগ্রি কলেজ হল রুমে সুধী সমাজ ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

 

 

(ছবি-সংগৃহীত)


Share with :
Facebook Facebook