কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ জুলাই ২০১৭

নওগাঁর বদলগাছিতে ৫০% ভর্তুকীতে কম্বাইন হারভেস্টর মেশিনসহ বিভিন্ন কৃষি যন্ত্রপাতি হস্তান্তর


প্রকাশন তারিখ : 2017-07-06

নওগাঁর বদলগাছি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষি অফিস প্রাঙ্গনে সরকার কর্তৃক খামার যান্ত্রিকীকরন প্রকল্পের আওতায় বদলগাছী উপজেলার তেতুলিয়া আইসিএম ক্লাব কে প্রায় ২০ লক্ষ টাকার কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

অনুষ্ঠান প্রধান অতিথি জনাব ছলিম উদ্দিন তরফদার, মাননীয় সংসদ সদস্য ৪৮ -নওগাঁ 3 (বদলগাছী-মহাদেবপুর) আসন, বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোস্তফা অলি আহম্মেদ রুমি চৌধুরী, সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার জনাব মো: হুসাইন শওকত বদলগাছী, নওগাঁ।

প্রধান অতিথি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এটি শস্য কর্তনের একটি উপযোগী ও উন্নত প্রযুক্তির মেশিন, যার মাধ্যমে শ্রমিক, সময় ও অর্থ সাশ্রয়সহ  দ্রুত শস্য কর্তন  ও মাড়াই-ঝাড়াই করে সংরক্ষন করা যাবে। কাজেই নিজ সংগঠন তথা এলাকার অন্যান্য কৃষক সমাজ যাতে এর সুবিধে ভোগ করতে পারে সেদিকে নজর দিতে হবে। সেই সাথে সুষ্ঠু বন্টন ব্যবস্থার পাশাপাশি কাজ শেষে তার রক্ষণাবেক্ষনে গুরুত্ব দিতে উপস্থিত  কৃষক ভাইদের অনুরোধ জানান।

সভাপতি জানান, সরকার কর্তৃক উন্নয়ন সহায়তা কর্মসুচিতে মুল কোম্পানী দামের অর্ধেক টাকায় কম্বাইন হারভেস্ট মেশিন সরবরাহ করা হচ্ছে। এর ফলে কৃষি ‍উন্নয়ন তরান্বিত হবে। কৃষক কম খরচে পন্য উৎপাদন করে লাভবান হবে। 


Share with :
Facebook Facebook