Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd মার্চ ২০১৬

পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক রাজশাহীর চারঘাট উপজেলার কৃষক ক্লাবে আইসিটি মালামাল বিতরণ


প্রকাশন তারিখ : 2016-03-17

রাজশাহী জেলার চারঘাট উপজেলার শিবপুর কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রে ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেজ-২ (ইনফো-সরকার) প্রকল্প থেকে ই-কৃষি সেবা সম্প্রসারণের জন্য আইসিটি সামগ্রী সরবরাহ এবং উদ্ভোধন করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং কৃষি তথ্য সার্ভিসের সহযোগীতায় এবং শিবপুর কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের আয়োজনে ক্লাব চত্বরে মালামাল সরবরাহ অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মো. শাহরিয়ার আলম, এম.পি. মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । অনুষ্ঠানটির সভাপতির দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মো. আব্দুস সামাদ ।  

অনুষ্ঠানে প্রধান অতিথি মহোদয় উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে বলেন, কৃষি হচ্ছে দেশের অর্থনৈতিক উন্নয়নের মুল চালিকা শক্তি। তাই বর্তমান সরকার কৃষির ওপর বিশেষভাবে দৃষ্টি দিয়ে আসছে। তিনি আরোও বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার নিদর্শন হিসেবে কৃষক ক্লবের মাধ্যমে ই-কৃষি সেবা সম্প্রসারণের জন্য কাজ করে যাচ্ছে। কাজেই এসব ইকুইপমেন্ট যথাযথ ব্যবহার করে কৃষিকে এগিয়ে নিতে পারলে তবেই এর সফলতা আসবে। তিনি কৃষি বাজার ব্যবস্থাপনা নিয়ে সরকারের বিভিন্ন পদক্ষেপের বিষয়ে আলোচনা করেন। পরিশেষে তিনি ক্লাবের সদস্যদের নিষ্ঠার সাথে কাজ করার জন্য পরামর্শ প্রদান করেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মো. শহিরিয়ার আলম, এম.পি. মহোদয় এরপর ক্লাবের সভাপতির এবং সদস্যদের নিকট ই-কৃষি সেবা সম্প্রসারণের লক্ষ্যে ল্যাপটপ, সাউন্ড সিস্টেম, বড় পর্দাসহ মাল্টিমিডিয়া প্রজেক্টর, স্পাইরাল মেশিন, লেমিনেটিং মেশিন, কালার প্রিন্টার, স্ক্যানার, স্মাটফোন এবং জেনারেটরসহ ই-কৃষি সেবা সম্প্রসারণের লক্ষ্যে ইকুইপমেন্টগুলো  হস্তান্তর করেন।

অনুষ্ঠানে কৃষি বিভাগ এবং অন্যান্য দপ্তরের কর্মকর্তা/কর্মচারী, এলাকার কৃষক-কৃষাণী, সাংবাদিক, ক্লাবের সদস্যসহ প্রায় ৭০০ জন উপস্থিত ছিলেন।