Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ অক্টোবর ২০২২

বরিশালের বানারীপাড়ায় কৃষকের মাঝে সেচযন্ত্র বিতরণ করলেন সংসদ সদস্য


প্রকাশন তারিখ : 2022-10-10

নাহিদ বিন রফিক, এআইএস,  বরিশাল
বরিশালের বানারীপাড়ায় কৃষকের মাঝে এলএলপি সেচযন্ত্র বিতরণ করা হযয়েছে। ৬ অক্টোবর উপজেলা পরিষদ চত্বরে কৃষি অফিসের উদ্যোগে এই অনুষ্ঠানের আযয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় সংসদ সদস্য মো. শাহে আলম। 

কৃষকদের উদ্দেশ্যে তিনি বলেন, মানুষ বাড়ছে। কমছে জমির পরিমাণ। সে কারণে অতিরিক্ত মানুষের খাদ্যের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। তাই বাড়তি খাবারের যোগান দেওয়ার জন্য প্রয়োজন প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনা। আর তা বাস্তবায়নের জন্য সরকার আপনাদের পাশেই আছে। কৃষক এবং কৃষি বিভাগের প্রচেষ্টায় আগামী কৃষি হবে আরো সমৃদ্ধ।
উপজেলা কৃষি অফিসার মো. মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক উপপরিচালক ডক্টর খোরশেদ আলম সেলিম এবং উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অফিসার তনয় সিংহ, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত কুন্ডু, উপসহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. জালিছ মাহমুদ প্রমুখ।  
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কৃষকের মাঝে বিনামূল্যে ২০ টি সেচযন্ত্র বিতরণ করেন। অনুষ্ঠানে বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতাধীন শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।