কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ August ২০১৭

বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের আয়োজনে জাতীয় শোকদিবস ও বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা


প্রকাশন তারিখ : 2017-08-20

 

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের আয়োজনে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২০ আগস্ট ২০১৭) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এ আয়োজন করা হয়। বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সভাপতি কৃষিবিদ ড.  মো. আব্দুর রাজ্জাক, এমপি এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, এমপি। কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব কৃষিবিদ মো. খায়রুল আলম (প্রিন্স) এর উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু কৃষিবিদ মহাসচিব কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এমপি।

 

আলোচনা সভায় বক্তারা বলেন জাতির পিতার হত্যার বিচার সম্পন্ন হয়েছে। কিন্তু হত্যার নেপথ্যের কুশিলবদের বিচার এখনও হয়নি। দ্রুততম সময়ে নেপথ্য নায়কদের চিহ্নিত করে তাদের বিচারের কাঠগড়ার দাঁড় করানোর দাবী জানান। বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের আত্মস্বীকৃত পলাতক খুনীদের দেশে ফেরৎ এনে বিচার কার্যকর করার মাধ্যমে দেশকে কলঙ্কমুক্ত করার আহ্বানও জানান। বক্তরা জাতির পিতার রাজনৈতিক জীবনাদর্শ ও ১৫ আগস্ট কালো রাতে তার পরিবারের সব সদস্যদের নির্মমভাবে হত্যার সঙ্গে যারা জড়িত তাদের কার্যকলাপ এবং ইতিহাস বিস্তারিতভাবে তুলে ধরেন। বক্তারা আরও বলেন, ১৫ আগস্টের শোককে আমরা শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বর্তমান সরকার বদ্ধ পরিকর।

 

অতিথিবৃন্দ জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ কর্তৃক প্রকাশিত  ‘কালজয়ী’ স্মরণিকার মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কৃষিবিদ ইনস্টিটিউশনের সভাপতি কৃষিবিদ জনাব এ এম এম সালেহ্,  কৃষক লীগের সভাপতি জনাব মোতাহার হোসেন মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন। 

 


Share with :
Facebook Facebook