Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ ডিসেম্বর ২০১৫

রাজশাহীতে পরিচালক মহোদয়ের মতবিনিময় সভা


প্রকাশন তারিখ : 2015-12-06

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহী অঞ্চল, রাজশাহীর আয়োজনে এনসিডিপি হল রুম অতিরিক্ত পরিচালকের  কার্যালয়ে বিভিন্ন বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপত্বিত করেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহী অঞ্চল, রাজশাহীর অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোহাম্মদ ফজলুর রহমান।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ঢাকা এর প্রশাসন ও অর্থ উইং পরিচালক কৃষিবিদ এস এম সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহীর উপ পরিচালক কৃষিবিদ দেবদুলাল ঢালী, নওগাঁর উপ পরিচালক কৃষিবিদ সত্যব্রত সাহা, চাঁপাই নবাবগঞ্জের উপ পরিচালক কৃষিবিদ মোঃ সাজদার রহমান ও নাটোরের উপ পরিচালক কৃষিবিদ ড. আলহাজ্ব উদ্দিন আহমেদ।

মতবিনিময় সভার প্রধান অতিথি পরিচালক মহোদয় তার বক্ত্যবে বলেন, খাদ্য ভান্ডার বলে পরিচিত রাজশাহীর জেলায় সমন্বিত ভাবে সকল কার্যক্রম পরিচালনার মধ্য দিয়ে রাজশাহীর সুনাম অক্ষুন্ন রাখার উপর জোর দেন, সেইসাথে বর্তমান কৃষি বান্ধব সরকারের সকল কর্মসুচী সফল বাস্তবায়নের কথা উল্লেখ করেন। তিনি আরো বলেন, চর এলাকায় ব্যাপক ফসল সবজিসহ উৎপাদন করার উপর গুরুত্বারোপ করেন। সেইসাথে আউশ ধান ও ব্রিধানের উৎপাদন বৃদ্ধিও জন্য সকল উপ পরিচালকদের র্নিদেশ দেন। চলতি বোরো মৌসুমে বাদামী গাছ ফড়িং এর আক্রমন রোধে মাঠ পর্যায়ে নাড়া পোড়ানো জন্য সকল কর্মকর্তাদের সক্রিয় ভাবে কৃষকদের পাশে থেকে কাজ করার অনুরোধ জানান। উপজেলা কৃষি কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ও উপ-সহকারী  কৃষি কর্মকর্তাদের নিজ নিজ কর্মস্থলে থেকে সকল কর্মসুচী সুষ্ঠু ভাবে বাস্তবায়নের জোর তাগিদ দেন।
 
বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী জেলার উপ পরিচালক কৃষিবিদ দেবদুলাল ঢালী। তিনি তাঁর বক্তবে বলেন, মাঠ ফসলের পাশাপাশি খাদ্য-পুষ্টি চাহিদা পুরনে উদ্যান উন্নয়ন মুলক কর্মকান্ডে সকল কর্মকর্তাদের সহযোগীতা  কামনা  করেন। মতবিনিময় সভায় সকল কর্মকর্তা উপস্থিত হওয়ায় তাদেও আন্তরিক ধন্যবাদ জানান।

মতবিনিময় সভার সমাপনী বক্তব্যে সভাপতি বলেন, খাদ্যে উদ্বৃত্ত রাজশাহী জেলার কৃষির ঐতিয্য রক্ষার্থে সরকারের সকল কৃষি উন্নয়ন মুলক কাজে জেলা/ উপজেলা  পর্যায়ের সকল মাঠ কর্মকর্তাদের সাথে নিয়ে তিনি সকল কার্যক্রম বাস্তবায়নে  সক্রিয় ভুমিকা  রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।
মতবিনিময় সভায় জেলা ও উপজেলা পর্যায়ের প্রায় ১১০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।