কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ ফেব্রুয়ারি ২০১৮

খুলনায় তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্ভোধন


প্রকাশন তারিখ : 2018-02-06

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন এ দেশের মানুষকে দেখিয়েছেন। সেই স্বপ্ন আজ বাস্তবে রূপ নিয়েছে। এ দেশের মানুষ তার সুফল ভোগ করছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সকল সেক্টরে প্রযুক্তির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গ্রামের তৃনমূল মানুষ আজ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে ৩০ প্রকারের সেবা গ্রহন করতে পারছে।

 

তিনি গতকাল ৫ ফেব্রুয়ারী সোমবার বিকেলে খুলনা সার্কিট হাউজ মাঠে খুলনায় তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮ উদ্ভোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার আবু হেনা খন্দকার ওহিদুল ও পুলিশ সুপার নিয়ামুল হক মোল্লা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান। স্বাগত বক্তৃতা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নুর-ই-আলম।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্প পরিচালক ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্ভোধন করেন এবং বিভিন্ন স্টল ঘুরে দেখেন। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও গণ মাধ্যম প্রতিনিধি উপস্থিত ছিলেন।

 

এবারের মেলায় ৫টি প্যাভিলিয়নের আওতায় মোট ৭৫টি স্টল অংশগ্রহন করে এবং মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত চলবে। প্যাভিলিয়ন-১ এর আওতায় রয়েছে ই-সেবা সমুহ, প্যাভিলিয়ন-২ এর আওতায় রয়েছে ডিজিটাল সেন্টার, ব্যাংক, ফিনান্সিয়াল, প্যাভিলিয়ন-৩ এর আওতায় অর্থনৈতিক প্রবিৃদ্ধি ও জেলা ব্র্যান্ডিং, প্যাভিলিয়ন-৪ এর আওতায় শিক্ষা ও প্যাভিলিয়ন-৫ এর আওতায় রয়েছে তরুন উদ্ভাবকদের স্টল সমূহ। মেলায় রচনা, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতাসহ প্রতিদিন সন্ধায় সাংস্কৃতিক সন্ধার আয়োজন রয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 


Share with :

Facebook Facebook