কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ জুন ২০১৮

কৃষি তথ্য বিস্তারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা


প্রকাশন তারিখ : 2018-06-10

 

কৃষি তথ্য সার্ভিসের উদ্যোগে বিএআরসি কনফারেন্স কক্ষ, কৃষি খামার সড়ক, ফার্মগেট, ঢাকায় ০৭ জুন ২০১৮ বৃহস্পতিবার সকাল ১০.৩০ টায়  ‘কৃষি তথ্য বিস্তারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ( সম্প্রসারণ উইং) জনাব সৈয়দ আহম্মদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ মোহাম্মদ মহসীন, মহাপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা, উপস্থিত ছিলেন বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক, জনাব ড.মো: মনজুরুল আলম, মহাপরিচালক এবং সভাপতিত্ব হিসেবে উপস্থিত ছিলেন ড. মো.নুরুল ইসলাম।


অনুষ্ঠানে শুরুতে ‘কৃষি তথ্য বিস্তারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক উপস্থাপনা করেন ড. শামীম রেজা, সহযোগী অধ্যাপক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। তিনি কৃষি তথ্য বিস্তারে গণমাধ্যমের ভূমিকা, সীমাবদ্ধতা এবং কৃষি তথ্য আরও আর্কষনীয় করার জন্য মিডিয়া – ননমিডিয়ার সংযোগ ঘটানো, নলেজ ব্যাংক তৈরি করা, কৃষি বীট তৈরি করা, সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা ইত্যাদি বিষয়ের উপর গুরুত্ব আরোপ করেন।


প্রধান অতিথি জনাব সৈয়দ আহম্মদ বলেন, কৃষি ক্ষেত্রে বর্তমানে কৃষি থেকে বাণিজ্যিক কৃষিতে রূপান্তর হয়েছে। কৃষি  তথ্য বিস্তারে   গণমাধ্যমগুলোর সাথে সুসম্পর্ক যোগাযোগ বৃদ্ধি করে সংবাদপত্রে কৃষি সংবাদ স্থান করে নেয়ার পাশাপাশি কৃষি তথ্য সহজ,সঠিক এবং নির্ভূল প্রকাশের জন্য বিশ্বাবদ্যালয় গুলোতে কৃষি সাংবাদিকতা কোর্স চালু করার  পরামর্শ দেন ।


Share with :

Facebook Facebook