কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ August ২০১৮

বগুড়ার নন্দীগ্রামে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন


প্রকাশন তারিখ : 2018-08-28

বগুড়ার নন্দীগ্রামে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে দুপুর ১২টায় পরিষদ চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোছা: শারমিন আখতারের সভাপতিত্বে বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বগুড়া-৪ আসনের সাংসদ সদস্য একেএম রেজাউল করিম তানসেন। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মুহা: মশিদুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম মন্ডল, নন্দীগ্রাম উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন, ভাইস চেয়ারম্যান একে আজাদ, জান্নাতুল ফেরদৌস লিপি, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মাহমুদ আশরাফ মামুন ।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ফলদ ও বনজ বৃক্ষের অবদান কম-বেশী আমরা সবাই জানি। বৃক্ষ আমাদের জীবন রক্ষায় অক্সিজেন সহ অন্ন, বস্ত্র, বাসস্থান প্রতিটি ক্ষেত্রে অবদান রেখে চলেছে। তাছাড়া সুস্থ-সবল ও কর্মক্ষম জীবন-যাপনের জন্য পুষ্টি গুন সমৃদ্ধ দেশী ফল বেশী করে খেতে হবে। তাই কৃষক শ্রমিক ছাত্র-ছাত্রী, আবাল-বৃদ্ধ জনতাকে বৃক্ষ রোপনে উৎসাহিত করে যেকোন সুবিধাজনক স্থানে বেশী বেশী করে বৃক্ষ রোপনের ব্যবস্থা নিতে হবে।

 

সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন, দেশের বৃক্ষ সম্পদের উন্নয়নের জন্য এ মেলা খুব গুরত্বপূর্ন। বৃক্ষরোপনের মাধ্যমে দারিদ্র বিমোচন ও পরিবেশের ভারসাম্য রক্ষা করা যায়। তিনি বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষ মেলার সফলতা কামনা করনে।

 

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন ও বিনামূল্যে গাছের চারা বিতরণ করেন।
                                              

 


Share with :

Facebook Facebook