Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ অক্টোবর ২০১৫

নাটায় সিভিল সার্ভিসের বিভিন্ন নবীন কর্মকর্তাদের জন্য আয়োজিত এন-৬০ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বেধন করলেন কৃষি মন্ত্রী


প্রকাশন তারিখ : 2015-10-05

৪ অক্টোবর ২০১৫ বাংলাদেশ সিভিল সার্ভিসের বিভিন্ন নবীন কর্মকর্তাদের জন্য আয়োজিত ৬ মাস মেয়াদি বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স গাজীপুরস্থ জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমি (নাটা)-তে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন মাননীয় কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি। মন্ত্রী নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, দক্ষতা, সততা ও নিষ্ঠার সাথে সরকারি দায়িত্ব পালনসহ জনসেবা দ্রুততার সাথে জনগনের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।তিনি আরও বলেন, কর্মকর্তা-কর্মচারীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। তাই সরকার দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের কার্যক্রম হাতে নিয়েছে। সরকার কর্তৃক আয়োজিত বুনিয়াদি প্রশিক্ষনের সকল কার্যক্রমে সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে জনপ্রশাসনের কাজ সম্পাদনের জন্য প্রয়োজনীয় বিধি-বিধান, রীতিনীত ও সুষ্ঠ ব্যবস্থাপনার কলাকৌশল শেখার জন্য প্রশিক্ষণার্থীদের দৃষ্টি আকর্ষন করেন। স্বাধীন দেশে একটি বিশ্ব মানের সিভিল সার্ভিস গঠনে সরকারের প্রত্যয়কে বাস্তবায়ন করা সম্ভব হবে সকল প্রশিক্ষণার্থীর একাগ্রচিত্তে প্রশিক্ষণ গ্রহন এবং লব্দ জ্ঞান ও কলাকৌশল কর্মক্ষেত্রে প্রয়োগ এবং জনসেবা দ্রুততার সাথে প্রদানে অঙ্গীকারাবদ্ধ হওয়ার মাধ্যমে। ভয়-ভীতি, স্বেচ্ছাচারিতা ও ভোগ বিলাসের উর্ধ্বে থেকে দেশ মাতৃকার সেবায় নিজেদেরকে শানিত করার আহবান জনান।


ড. মুহাম্মদ মাতাহুরুল হক, মহাপরিচালক নাটা-এর সভাপতিত্বে অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) জনাব মো. মোশারফ হোসেন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. হামিদুর রহমান।


অনুষ্ঠানে কোর্সের সার সংক্ষেপ ও স্বাগত বক্তব্য উপস্থাপন করেন কোর্স পরিচালক ড. মোহাম্মদ আবু ইউসুফ। জনপ্রশাসন মন্ত্রণালয় ও জাতীয় প্রশিক্ষণ একাডেমি এর যৌথ আয়োজনে সিভিল সার্ভিসের মোট ৮ টি ক্যাডারের ৩৮ জন নবীন কর্মকর্তা এন-৬০ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহন করছে।